Santahar to Lalmonirhat Train Schedule 2024 And Ticket Price | সান্তাহার থেকে লালমনিরহাট ট্রেনের সময়সূচী

Santahar to Lalmonirhat Train Schedule 2022

Santahar to Lalmonirhat Train Schedule | সান্তাহার টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী অনুযায়ী সান্তাহার থেকে মোট ৫ টি ট্রেন ছেড়ে যায় লালমনিরহাটের উদ্দেশ্যে।

সান্তাহার টু লালমনিরহাট ট্রেনের দূরত্ব ১৭৬ কিলোমিটার। Santahar to Lalmonirha Train Schedule এর আন্তঃনগর লালমনি এক্সপ্রেসে সময় লাগে ৩ ঘন্টা ৪০ মিনিট, করতোয়া এক্সপ্রেস সময় লাগে ৫ ঘন্টা ০৫ মিনিট, বগুড়া কমিউটার ট্রেন দিয়ে লালমনিরহাট পৌঁছতে সর্বমোট সময় লাগে ৬ ঘন্টা ০ মিনিট, পদ্মরাগ কমিউটার সর্বমোট সময় লাগে ৫ ঘন্টা ৩৫ মিনিট এবং একমাত্র লোকাল ট্রেন সর্বমোট সময় লাগে ৭ ঘন্টা ৩৯ মিনিট।

Santahar to Lalmonirhat Train Schedule | সান্তাহার টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী :

Train schedule Santahar to Lalmonirhat আপনি চাইলে টিকেট কাউন্টারে গিয়ে টিকেট কাটতে পারেন। তবে কমিউটার এবং লোকাল ট্রেনের টিকেট অনলাইনে পাওয়া যায় না। শুধু মাত্র আন্তঃ নগর লালমনি এক্সপ্রেস এবং করতোয়ার টিকেট শুধু অনলাইনে পাবেন। Santahar to Lalmonirhat Train Schedule নিম্নে দেয়া হলো। ইংরেজিতে দেখতে চাইলে নিচের টেবিল ফলো করুন।

Santahar to Lalmonirhat Train Schedule English :

A total of 2 Intercity trains, 2 Commuter trains, and 1 Local train run on this road. 

  • Lalmoni Express (751) departs from Santahar at 3:50 am and arrives in Lalmonirhat at 7:30 am. Lalmoni Express off day Friday.
  • Korotoa Express (713) departing from Santahar at 09:15 AM and arriving in Lalmonirhat at 01:20 PM.
  • Bogra Commuter operates daily, with a departure from Santahar at 1.50 PM and an arrival in Lalmonirhat at 8.40 PM.
  • Padmarag Commuter also runs daily, departing from Santahar at 6.30 AM and arriving in Lalmonirhat at 12.40 PM.
  • Local train operates daily, with a departure from Santahar at 10.40 AM and an arrival in Lalmonirhat at 06.05 PM.
Train NameOff DayDepartureArrival
Lalmoni Express (751)Friday3:50 am7:30 am
Korotoa Express (713)No09:15 AM01:20 PM
Bogra CommuterNo1.50 PM8.40 PM
Padmarag CommuterNo6.30 AM12.40 PM
LocalNo10.40 AM06.05 PM

সান্তাহার টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী :

এই রুটে ২ টি আন্তঃ নগর, ২ টি কমিউটার ট্রেন এবং ১ টি লোকাল ট্রেন চলাচল করে।

  • লালমনি এক্সপ্রেস (৭৫১) সান্তাহার থেকে ভোর ৩.৫০ মিনিটে ছেড়ে যায় এবং লালমনিরহাটে পৌঁছায় সকাল ৭.৩০ মিনিটে । শুক্রবার লালমনি এক্সপ্রেস বন্ধ।
  • করতোয়া এক্সপ্রেস (৭১৩) সান্তাহার থেকে সকাল ৯.১৫ মিনিটে ছেড়ে যায় এবং লালমনিরহাটে পৌঁছায় দুপুর ১.২০ মিনিটে।
  • বগুড়া কমিউটার প্রতিদিন চলাচল করে, সান্তাহার থেকে দুপুর ১.৫০ মিনিটে  ছেড়ে যায় এবং রাত ৮.৪০ মিনিটে লালমনিরহাটে পৌঁছায়।
  • পদ্মরাগ কমিউটারও প্রতিদিন চলে, সান্তাহার থেকে সকাল৬।৩০ মিনিটে ছেড়ে যায় এবং লালমনিরহাটে পৌঁছায় ১২.৪০ মিনিটে।
  • লোকাল ট্রেন প্রতিদিন চলাচল করে, সান্তাহার থেকে সকাল ১০.৪০ মিনিটে  ছাড়ে এবং লালমনিরহাটে পৌঁছায় সন্ধ্যা ৬.০৫ মিনিটে ।
ট্রেনের নামবন্ধের দিনছাড়বেপৌঁছবে
লালমনি এক্সপ্রেস (৭৫১)শুক্রবারভোর ৩.৫০সকাল ৭.৩০
করতোয়া এক্সপ্রেস (৭১৩)নাইসকাল ০৯.১৫দুপুর ১.২০
বগুড়া কমিউটারনাইদুপুর ১.৫০রাত ৮.৪০
পদ্মরাগ কমিউটারনাইসকাল ৬.৩০দুপুর ১২.৪০
লোকালনাইসকাল ১০.৪০সন্ধ্যা ৬.০৫

Santahar to Lalmonirhat Train Ticket Price | সান্তাহার টু লালমনিরহাট ট্রেন ভাড়া ২০২৩| লালমনি এক্সপ্রেস ট্রেনের ভাড়া :

Santahar to Lalmonirhat train ticket price ( সান্তাহার টু লালমনিরহাট ট্রেনের ভাড়া ) নির্ভর করে আপনি কোন কম্পার্টমেন্ট এবং কেমন সিটে যাত্রা করবেন। এসি থেকে সুভন সব ধরণের টিকেটের মূল্য দেয়া হলো।

আসনের ধরণ/ Seat NamePrice / মূল্য
Snigdha/স্নিকধা363 Taka / ৩৬৩ টাকা
Suvon Chair/ শুভন চেয়ার190 Taka / ১৯০ টাকা
Suvon/ শুভন145 Taka / ১৪৫ টাকা
Commuter Suvon65 Taka / ৬৫ টাকা
Mail Suvon50 Taka / ৫০ টাকা

Santahar to Lalmonirhat Train Name | Santahar to Lalmonirhat Train List:

সান্তাহার টু লালমনিরহাট ২ টি আন্তঃ নগর, ২ টি কমিউটার ট্রেন এবং ১ টি লোকাল ট্রেন ছেড়ে যায়। সান্তাহার টু লালমনিরহাট ট্রেনের সময়সূচী এবং ট্রেনের নাম নিম্নে দেয়া হলো।

করতোয়া এক্সপ্রেস- Korotoa Express (713):

করতোয়া এক্সপ্রেস- Korotoa Express (713) বাংলাদেশ রেলওয়ে কর্তৃক দ্রুতগতির একটি আন্তঃনগর ট্রেন। এটি সান্তাহার রেলওয়ে স্টেশন থেকে বুড়িমারী রেলওয়ে স্টেশন পর্যন্ত চলাচল করে। সান্তাহার টু লালমনিরহাট রুটে করতোয়া এক্সপ্রেস উদ্বোধন হয় ১৭ জানুয়ারি ১৯৮৬ খ্রিষ্টাব্দে। বর্তমানে ট্রেনটি মাঝে মাঝে সাদা চাইনিজ কোচে চলাচল করে।

যাত্রাপথে ট্রেনটি বগুড়া , গাইবান্ধা , রংপুর এবং লালমনিরহাট এই ৪ টি জেলাকে যুক্ত করেছে।  Santahar to Lalmonirhat train schedule এর করতোয়া এক্সপ্রেসে সান্তাহার টু লালমনিরহাট সময় লাগে ৫ ঘন্টা ০৫ মিনিট। মোট ট্রেন লোড ১৪/২৮।

এই ট্রেনে কম্পার্টমেন্ট আছে ১০ টি যার মাঝে ১টি খাবার কপার্টমেন্ট আরো আছে নামাজের স্থান এবং রুগীদের প্রাথমিক চিকিৎসার স্থান। ১০ টি শোভন চেয়ার, ১ টি এসি খাবার গাড়ি, ১ টি ননএসি খাবার গাড়ি ও ১ টি পাওয়ার কার।

করতোয়া এক্সপ্রেস- Korotoa Express (713) করতোয়া এক্সপ্রেস সান্তাহার থেকে ছাড়ার সময় সকাল ৯.১৫ মিনিট। এবং লালমনিরহাট পৌঁছে দুপুর ১.২০ মিনিট। করতোয়া এক্সপ্রেস সাপ্তাহিক বন্ধ নাই ।

করতোয়া এক্সপ্রেস- Korotoa Express (713) সান্তাহার টু লালমনিরহাট রুটে সর্বমোট ১০ টি স্টেশনে যাত্রা বিরতি করে। একজন শীতাতপ শ্রেণীর যাত্রী সর্বমোট ৫৬ কেজি, প্রথম শ্রেণীর যাত্রী সর্বমোট ৩৭.৫ কেজি, শোভন শ্রেণীর যাত্রী সর্বমোট ২৮ কেজি এবং সুলভ ২য় শ্রেণীর যাত্রী সর্বমোট ২৩ কেজি মালামাল বিনা ভাড়ায় সঙ্গে নিয়ে যাতায়ত করতে পারবেন।

লালমনি এক্সপ্রেস- Lalmoni Express (751):

লালমনি এক্সপ্রেস- Lalmoni Express (751) বাংলাদেশ রেলওয়ে কর্তৃক দ্রুতগতির একটি আন্তঃনগর ট্রেন। এটি ঢাকা রেলওয়ে স্টেশন থেকে লালমনিরহাট রেলওয়ে স্টেশন পর্যন্ত চলাচল করে। সান্তাহার টু লালমনিরহাট রুটে লালমনি এক্সপ্রেস উদ্বোধন হয় ১৭ জানুয়ারি ২০০৪ খ্রিষ্টাব্দে। বর্তমানে ইন্দোনেশিয়া হতে আমদানিকৃত নতুন কোচ দ্বারা পরিচালিত ।

যাত্রাপথে ট্রেনটি ঢাকা, টাঙ্গাইল, সিরাজগঞ্জ , নাটোর , নওগাঁ , বগুড়া , গাইবান্ধা , রংপুর এবং লালমনিরহাট এই ৯ টি জেলাকে যুক্ত করেছে। Santahar to Lalmonirhat train schedule এর লালমনি এক্সপ্রেসে সান্তাহার টু লালমনিরহাট সময় লাগে ৩ ঘন্টা ৪০ মিনিট। মোট ট্রেন লোড ১৪/২৮।

এই ট্রেনে কম্পার্টমেন্ট আছে ১৩ টি যার মাঝে ১টি খাবার কপার্টমেন্ট আরো আছে নামাজের স্থান এবং রুগীদের প্রাথমিক চিকিৎসার স্থান। ১০ টি শোভন চেয়ার, ১ টি এসি খাবার গাড়ি, ১ টি ননএসি খাবার গাড়ি ও ১ টি পাওয়ার কার।

লালমনি এক্সপ্রেস- Lalmoni Express (751) সান্তাহার থেকে ছাড়ার সময় ভোর ৩.৫০ মিনিট। এবং লালমনিরহাট পৌঁছে সকাল ৭.৩০। লালমনি এক্সপ্রেস ট্রেন বন্ধের দিন শুক্রবার ।

লালমনি এক্সপ্রেস- Lalmoni Express (751) সান্তাহার টু লালমনিরহাট রুটে সর্বমোট ১৯ টি স্টেশনে যাত্রা বিরতি করে , যার মাঝে সান্তাহার ১১ নম্বর স্টেশন । একজন শীতাতপ শ্রেণীর যাত্রী সর্বমোট ৫৬ কেজি, প্রথম শ্রেণীর যাত্রী সর্বমোট ৩৭.৫ কেজি, শোভন শ্রেণীর যাত্রী সর্বমোট ২৮ কেজি এবং সুলভ ২য় শ্রেণীর যাত্রী সর্বমোট ২৩ কেজি মালামাল বিনা ভাড়ায় সঙ্গে নিয়ে যাতায়ত করতে পারবেন।

Santahar to Lalmonirhat Train Route Map:

আরো পড়ুন :

Leave a Comment