Dhaka to Darshana Train Schedule 2024 And Ticket Price | ঢাকা থেকে দর্শনা ট্রেনের সময়সূচী

Dhaka to Darshana Train Schedule

Dhaka to Darshana Train Schedule | ঢাকা থেকে দর্শনা ট্রেনের সময়সূচী অনুযায়ী ঢাকা থেকে মোট ২ টি আন্তঃনগর এবং ১টি মেইল ট্রেন ছেড়ে যায় দর্শনা হল্টের উদ্দেশ্যে।

ঢাকা টু দর্শনা ট্রেনের দূরত্ব ৩১৩ কিলোমিটার। Dhaka to Darshana Train Schedule এর ইন্টারসিটি ট্রেন দিয়ে দর্শনা পৌঁছতে বেনাপোল এক্সপ্রেসে সর্বমোট সময় লাগে ৪ ঘন্টা ৫৫ মিনিট, সুন্দরবন এক্সপ্রেসে সর্বমোট সময় লাগে ৫ ঘন্টা ৬ মিনিট।

Dhaka to Darshana Halt Train Schedule | ঢাকা থেকে দর্শনা ট্রেনের সময়সূচী :

Train schedule Dhaka to Darshana আপনি চাইলে টিকেট কাউন্টারে গিয়ে টিকেট কাটতে পারেন অথবা আপনি অনলাইন এ টিকেট কাটতে পারেন। অনলাইনে টিকেট কাটলে আপনাকে ২০ টাকা এক্সট্রা চার্জ বহন করতে হবে। Dhaka to Darshana Train Schedule নিম্নে দেয়া হলো। ইংরেজিতে দেখতে চাইলে নিচের টেবিল ফলো করুন।

Dhaka to Darshana Train Schedule English :

  • Benapole Express leaves Dhaka at 11.45 pm and reaches Darshana at 4.40 am. And Benapole Express is off on Wednesday.
  • Sundarban Express leaves Dhaka at 8.15 PM and reaches Darshana at 1.21 PM. And Sundarban Express is off day on Wednesday.
  • Nakshikatha Express leaves Dhaka at 11.40 am and reaches Darshana at 6.47 pm. And Nakshikatha Express is off day on No.
Train NameOff DayDepartureArrival
Benapole Express(796)Wed.Day11:45 pm04:40 am
Sundarban Express (726)Wed.Day08.15 am1:21 pm
Nakshikatha Ex (26)No11.40 am6.47 pm

ঢাকা থেকে দর্শনা ট্রেনের সময়সূচী :

ঢাকা থেকে দর্শনা ২ টি আন্তনগর ট্রেন ছেড়ে যায়। 

  • বেনাপোল এক্সপ্রেস ঢাকা থেকে ছাড়ার সময় রাত ১১.৪৫ মিনিটে এবং দর্শনা পৌঁছে ভোর ৪.৪০ মিনিট । আর বেনাপোল এক্সপ্রেস সাপ্তাহিক বন্ধ বুধবার।
  • সুন্দরবন এক্সপ্রেস ঢাকা থেকে ছাড়ার সময় রাত ৮.১৫ মিনিটে এবং দর্শনা পৌঁছে দুপুর ১.২১ মিনিটে। আর সুন্দরবন এক্সপ্রেস সাপ্তাহিক বন্ধ বুধবার।
  • নকশিকাঁথা এক্সপ্রেস ঢাকা থেকে ছাড়ার সময় সকাল ১১.৪০ মিনিটে এবং দর্শনা পৌঁছে দুপুর ১.২১ মিনিটে। আর সুন্দরবন এক্সপ্রেস সাপ্তাহিক বন্ধ নাই।
ট্রেনের নামবন্ধছাড়বেপৌঁছবে
বেনাপোল এক্সপ্রেস (৭৯৬)বুধবাররাত ১১.৪৫ভোর ৪.৪০
সুন্দরবন এক্সপ্রেস (৭২৬)বুধবারসকাল ৮.১৫দুপুর ১.২১
নকশিকাঁথা এক্স: নাই সকাল ১১.৪০বিকাল ৬.৪৭

Dhaka to Darshana Train Ticket Price | ঢাকা টু দর্শনা ট্রেনের টিকিটের মূল্য:

Dhaka to Darshana train ticket price ( ঢাকা টু দর্শনা হল্ট ট্রেনের ভাড়া ) নির্ভর করে আপনি কোন কম্পার্টমেন্ট এবং কেমন সিটে যাত্রা করবেন। এসি থেকে সুভন সব ধরণের টিকেটের মূল্য দেয়া হলো ; বেনাপোল এক্সপ্রেস টিকিট পাবেন বাংলাদেশ রেলওয়ের ই টিকেট ওয়েবসাইটে।

আসনের ধরণ/ Seat NamePrice / মূল্য
AC_B/এসি_বি1380 Taka / ১৩৮০ টাকা
AC_S/ এসি_এস920 Taka/ ৯২০ টাকা
Snikdha /স্নিগ্ধা759 Taka / ৭৫৯ টাকা
S_Chair/ এস_চেয়ার400 Taka / ৪০০ টাকা

Dhaka to Darshana Train Name | Dhaka to Darshana Train List:

ঢাকা থেকে দর্শনা ২ টি আন্তনগর ট্রেন ছেড়ে যায়। ঢাকা টু দর্শনা হল্ট  ট্রেনের সময়সূচী এবং ট্রেনের নাম নিম্নে দেয়া হলো।

বেনাপোল এক্সপ্রেস – Benapole Express(796) :

বেনাপোল এক্সপ্রেস – Benapole Express(796) বাংলাদেশ রেলওয়ে কর্তৃক দ্রুতগতির একটি আন্তঃনগর ট্রেন। ট্রেনটি লাল-সবুজ রঙের ইন্দোনেশীয় এয়ার ব্রেকের। এটি ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে বেনাপোল রেলওয়ে স্টেশন পর্যন্ত চলাচল করে। ট্রেনটি উদ্বোধন করা হয় ২০১৯ সালের ১৭ই জুলাই। এবং পরের দিন থেকেই বাংলাদেশ রেলওয়ে সেবায় যুক্ত করা হয়।

ট্রেনটি যাত্রাপথে ঢাকা, গাজীপুর, টাঙ্গাইল, সিরাজগঞ্জ , পাবনা, চুয়াডাঙা ,ঝিনাইদহ , কুষ্টিয়া এবং যশোর এই ৯টি জেলাকে সংযুক্ত করেছে। ট্রেনটির সর্বমোট আসন সংখ্যা ৮৭১ টি। Dhaka to Darshana train schedule এর বেনাপোল এক্সপ্রেসে ঢাকা টু দর্শনা সময় লাগে ৪ ঘন্টা ৫৫ মিনিটে ।

এই ট্রেনে কম্পার্টমেন্ট আছে ১৪ টি যার মাঝে ১টি খাবার কপার্টমেন্ট। বেনাপোল এক্সপ্রেস – Benapole Express(796) ঢাকা ছেড়ে যায় রাত ১১.৪৫ মিনিটে এবং দর্শনা হল্ট পৌঁছে ভোর ৪.৪০ মিনিটে আর বেনাপোল এক্সপ্রেসে সাপ্তাহিক বন্ধ বুধবার।

বেনাপোল এক্সপ্রেস – Benapole Express (796) ঢাকা টু বেনাপোল রুটে দর্শনা পর্যন্ত সর্বমোট ৬ টি স্টেশনে যাত্রা বিরতি করে। একজন শীতাতপ শ্রেণীর যাত্রী সর্বমোট ৫৬ কেজি, প্রথম শ্রেণীর যাত্রী সর্বমোট ৩৭.৫ কেজি, শোভন শ্রেণীর যাত্রী সর্বমোট ২৮ কেজি এবং সুলভ ২য় শ্রেণীর যাত্রী সর্বমোট ২৩ কেজি মালামাল বিনা ভাড়ায় সঙ্গে নিয়ে যাতায়ত করতে পারবেন।

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের আসন বিন্যাস:

ঢাকা থেকে দর্শনা আসন সংখ্যা ৮৭১  টি এবং বেনাপোল থেকে ঢাকা আসন সংখ্যা ৮৯৫ টি। এই ট্রেনের কম্পার্টমেন্ট গুলি হচ্ছে  শোভন চেয়ার ৭টি, এসি চেয়ার ১টি, এসি কেবিন ১টি, পাওয়ার কার ১টি, গার্ড ব্রেক ২ টি।

বেনাপোল এক্সপ্রেস ট্রেনের স্টপেজ | Benapole Express Stoppage | বেনাপোল এক্সপ্রেস ট্রেন কোথায় কোথায় থামে :

বেনাপোল এক্সপ্রেস – Benapole Express (796) ঢাকা টু বেনাপোল রুটে বেনাপোল পর্যন্ত সর্বমোট ১০ টি স্টেশনে যাত্রা বিরতি করে। 

স্টেশনঢাকা টু বেনাপোলবেনাপোল টু ঢাকা 
ঢাকারাত ১১:৪৫ মিঃসন্ধ্যা ০৮:৪৫ মিঃ
ভাঙ্গারাত ১২:৫২ মিঃসন্ধ্যা ০৭:১৫ মিঃ
ফরিদপুররাত ১:৩৫ মিঃসন্ধ্যা ০৬:৪২ মিঃ
রাজবাড়িরাত ২:১০ মিঃসন্ধ্যা ০৬:০০ মিঃ
খোকসারাত ২:৫৮ মিঃদুপুর ০৫:২১ মিঃ
কুষ্টিয়া কোর্টসকাল ০৩:২২ মিঃদুপুর ০৪:৫৬ মিঃ
পোরাদহসকাল ০৩:৪৫ মিঃদুপুর ০৪:৪০ মিঃ
চুয়াডাঙ্গাসকাল ০৪:১৯ মিঃদুপুর ০৩:৫৬ মিঃ
দরশনা হল্টসকাল ০৪:৪৪ মিঃদুপুর ০৩:৩৪ মিঃ
কোটচান্দপুরসকাল ০৫:১২ মিঃদুপুর ০৩:০৮ মিঃ
মুবারকগঞ্জসকাল ০৫:২৬ মিঃদুপুর ০২:৫৫ মিঃ
যশোরসকাল ০৬:০০ মিঃদুপুর ০১:৫৫ মিঃ
ঝিকরগাছাসকাল ০৬:৩৯ মিঃদুপুর ০১:৩০ মিঃ
বেনাপোলসকাল ০৭:২০ মিঃদুপুর ০১:০০ মিঃ

সুন্দরবন এক্সপ্রেস – Sundarban Express (726):

সুন্দরবন এক্সপ্রেস – Sundarban Express (726) ঢাকা থেকে খুলনা রুটে চলাচল করে। এটি ১৭ আগস্ট ২০০৩ থেকে ঢাকা টু খুলনা রুটে যাত্রা শুরু করেছে। এটি একটি আধুনিক এবং আরামদায়ক ভ্রমণের জন্য ভালো ট্রেন। এটি বাংলাদেশের দ্রুতগামী ট্রেনের মাঝে একটি। বর্তমানে এই ট্রেনে ঢাকা থেকে দর্শনা যাত্রায় সবচেয়ে কম সময় লাগে। Dhaka to Darshana train schedule এর সুন্দরবন এক্সপ্রেস ঢাকা টু দর্শনা সময় লাগে ৫ ঘন্টা ৬ মিনিট।

এই ট্রেনে কম্পার্টমেন্ট আছে ১৪ টি যার মাঝে ফুল শীতাতপ কম্পার্টমেন্ট হচ্ছে ৮টি এবং ২টি খাবার কপার্টমেন্ট। সুন্দরবন এক্সপ্রেস – Sundarban Express (726) ঢাকা ছেড়ে যায় সকাল ৮.১৫ এবং দর্শনা হল্ট পৌঁছে দুপুর ১.২১ আর বুধবার এই ট্রেনের সাপ্তাহিক বন্ধের দিন।

সুন্দরবন এক্সপ্রেস – Sundarban Express (726) ঢাকা টু দর্শনা রুটে সর্বমোট ১৯ টি স্টেশনে যাত্রা বিরতি করে। যার মাঝে বিমান বন্দর রেলওয়ে স্টেশন, জয়দেবপুর জংশন, টাঙ্গাইল রেলওয়ে স্টেশন, বঙ্গবন্ধু সেতু পূর্ব জংশন, শ এম ম আলী রেলওয়ে স্টেশন, জামতৈল রেলওয়ে স্টেশন, উল্লাপাড়া রেলওয়ে স্টেশন, উড়ালব্রিজ, চাটমোহর রেলওয়ে স্টেশন, ঈশ্বরদী রেলওয়ে স্টেশন, ভেড়ামারা রেলওয়ে স্টেশন , পোড়া দহ রেলওয়ে স্টেশন, আলমডাঙ্গা রেলওয়ে স্টেশন ,চুয়াডাঙ্গা রেলওয়ে স্টেশন , কোর্ট চাঁদপুর রেলওয়ে স্টেশন ,মোবারকগঞ্জ রেলওয়ে স্টেশন, যশোর , নোয়াপাড়া রেলওয়ে স্টেশন,দৌলতপুর রেলওয়ে স্টেশন এবং খুলনা ।

অনলাইনে ট্রেনের টিকেট কেনার নিয়ম:

অনলাইনে ট্রেনের টিকেট কেনার জন্য আপনাকে বাংলাদেশ রেলওয়ে ই টিকেট ওয়েবসাইট eticket.railway.gov.bd এ প্রবেশ করতে হবে। তারপর আপনাকে আপনার মোবাইল নম্বর দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে। মনে রাখবেন আপনার সকল তথ্য যেন ভোটার আইডি কার্ড অনুযায়ী হয়। তারপর আপনি আপনার গন্তব্য সিলেক্ট করে টিকেট সংগ্রহ করুন।

Dhaka to Darshana train Route Map:

আরো পড়ুন :

FAQ:

Q. বেনাপোল এক্সপ্রেস সাপ্তাহিক বন্ধ কবে ?

Answer : বেনাপোল এক্সপ্রেস সাপ্তাহিক বন্ধ বুধবার।

Q. Sundarban Express off day ?

Answer: Sundarban Express runs weekly for 6 days from Dhaka to Khulna and Sundarban Express off Day Wednesday.

Q. অনলাইনে ট্রেনের টিকিট কখন ছাড়ে ?

Answer : অনলাইনে ট্রেনের টিকিট কাটার সময় হলো শুধুমাত্র দিনের বেলা এবং রাতে সার্ভার বন্ধ থাকে । আপনি আজ থেকে পরবর্তী ৪ দিন পর্যন্ত মানে সর্বমোট ৫ দিনের টিকেট অনলাইনে অগ্রিম ক্রয় করতে পারবেন।

Q: What is the new route of the Sundarban Express?

Answer: Sundarban Express now follows a new route, traveling to Khulna via the Padma Bridge. Meanwhile, the Benapole Express is destined for Benapole in Jashore, also via the Padma Bridge. The stretch from Dhaka to Bhanga encompasses 10 stations, all of which have undergone modernization.

Leave a Comment