Mymensingh to Chittagong Train Schedule 2024 | ময়মনসিংহ টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী

Mymensingh to Chittagong Train Schedule 2023 ময়মনসিংহ টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী

Mymensingh to Chittagong Train Schedule | ময়মনসিংহ টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী অনুযায়ী ময়মনসিংহ থেকে মোট ২ টি ট্রেন ছেড়ে যায় চট্টগ্রামের উদ্দেশ্যে।

ময়মনসিংহ টু চট্টগ্রাম ট্রেনের দূরত্ব ৩৯১ কিলোমিটার। Mymensingh to Chittagong Train Schedule এর ইন্টারসিটি ট্রেন দিয়ে চট্টগ্রাম পৌঁছতে বিজয় এক্সপ্রেসে সর্বমোট সময় লাগে ৭ ঘন্টা ২০ মিনিট। এবং একমাত্র মেইল ট্রেন ময়মনসিংহ এক্সপ্রেসে সর্বমোট সময় লাগে ১৩ ঘন্টা ৪৮ মিনিট।

Mymensingh to Chittagong Train Schedule | চট্টগ্রাম টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী :

Train schedule Mymensingh to Chittagong আপনি চাইলে টিকেট কাউন্টারে গিয়ে টিকেট কাটতে পারেন অথবা আপনি অনলাইন এ টিকেট কাটতে পারেন। অনলাইনে টিকেট কাটলে আপনাকে ২০ টাকা এক্সট্রা চার্জ বহন করতে হবে। পাশাপাশি ১৫% ভ্যাট প্রদান করতে হয়। Mymensingh to Chittagong Train Schedule নিম্নে দেয়া হলো। ইংরেজিতে দেখতে চাইলে নিচের টেবিল ফলো করুন।

Mymensingh to Chittagong Train Schedule English :

A total of 1 intercity train and 1 mail train run on this road. The total time taken by Vijay Express is 7 hours 20 minutes. The only mail train Mymensingh Express takes a total time of 13 hours and 48 minutes.

  • The Bijoy Express (785) departs Mymensingh every day at 09:40 PM and arrives in Chittagong at 5:00 AM. Bijoy Express is off day Tuesday.
  • Mymensingh Express (37) operates daily, with departure in Mymensingh at 07:10 AM and arrival in Chittagong/Chattogram at 09:00 PM.
Train NameOff DayDepar tureArrival
Bijoy Express (785)Tuesday09: 40 PM5:00 AM
Mymensingh Express (37)No07.10 AM09:00 PM

চট্টগ্রাম টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী :

এই রুটে ১ টি আন্তনগর ট্রেন এবং ১ টি মেইল ট্রেন চলাচল করে।

  • বিজয় এক্সপ্রেস (৭৮৫) ময়মনসিংহ থেকে রাত ৯.৪০ মিনিটে ছেড়ে যায় এবং চট্টগ্রাম ৫.০০ টায় পৌঁছায়। মঙ্গলবার বিজয় এক্সপ্রেস বন্ধের দিন।
  • ময়মনসিংহ এক্সপ্রেস (৩৭) প্রতিদিন চলাচল করে, ময়মনসিংহ থেকে সকাল ৭.১০ মিনিটে  ছাড়ে যায়  এবং চট্টগ্রাম/চট্টগ্রামে পৌঁছায় রাত ৯.০০ টায়।
ট্রেনের নামবন্ধছাড়েপৌঁছে
বিজয় এক্সপ্রেস (৭৮৫)মঙ্গলবাররাত ৯.৪০ভোর ৫.০০
ময়মনসিংহ এক্সপ্রেস (৩৭)নাইসকাল ৭.১০রাত ৯.০০

Mymensingh to Chittagong Train Ticket Price | চট্টগ্রাম টু ময়মনসিংহ ট্রেন ভাড়া ২০২৩ | বিজয় এক্সপ্রেস এর ভাড়ার তালিকা :

Mymensingh to Chittagong train ticket price ( চট্টগ্রাম টু ময়মনসিংহ ট্রেনের ভাড়া ) নির্ভর করে আপনি কোন কম্পার্টমেন্ট এবং কেমন সিটে যাত্রা করবেন। এসি থেকে সুভন সব ধরণের টিকেটের মূল্য দেয়া হলো।

আসনের ধরণ/ Seat NamePrice / মূল্য
AC_B/এসি_বি1323 Taka / ১৩২০টাকা
F_Barth/ 886 Taka/ ৮৮৬ টাকা
AC_S/ এসি_এস886 Taka / ৮৮৬ টাকা
Snigdha736 Taka / ৭৩৬ টাকা
Suvon Chair385 Taka / ৩৮৫ টাকা
Suvon320 Taka / ৩২০ টাকা
Mail Suvon130 Taka / ১৩০ টাকা

Mymensingh to Chittagong Train Name | Mymensingh to Chittagong Train List:

চট্টগ্রাম টু ময়মনসিংহ ১ টি আন্তনগর ট্রেন এবং ১ টি মেইল ট্রেন ছেড়ে যায়। চট্টগ্রাম টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী এবং ট্রেনের নাম নিম্নে দেয়া হলো।

বিজয় এক্সপ্রেস – Bijoy Express (785):

বিজয় এক্সপ্রেস (ট্রেন নং ৭৮৫) – Bijoy Express (785) বাংলাদেশ রেলওয়ে কর্তৃক দ্রুতগতির একটি আন্তঃনগর ট্রেন। এটি ময়মনসিংহ রেলওয়ে স্টেশন থেকে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন পর্যন্ত চলাচল করে। চট্টগ্রাম টু ময়মনসিংহ রুটে বিজয় এক্সপ্রেস উদ্বোধন হয় ১৯শে ডিসেম্বর ২০১৪ খ্রিষ্টাব্দে। বর্তমানে ট্রেনটি সাদা চাইনিজ কোচে চলাচল করে।

যাত্রাপথে ট্রেনটি ময়মনসিংহ, নেত্রকোনা, কিশোরগঞ্জ, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, ফেনী এবং চট্টগ্রাম এই ৭ টি জেলাকে যুক্ত করেছে। Mymensingh to Chittagong train schedule এর বিজয় এক্সপ্রেসে চট্টগ্রাম টু ময়মনসিংহ সময় লাগে ৮ ঘন্টা ৩৫ মিনিট। মোট ট্রেন লোড ১৪/২৮।

এই ট্রেনে কম্পার্টমেন্ট আছে ১৪ টি যার মাঝে ১টি খাবার কপার্টমেন্ট আরো আছে নামাজের স্থান এবং রুগীদের প্রাথমিক চিকিৎসার স্থান। ৫ টি শোভন চেয়ার, ৫ টি এসি চেয়ার, ১ টি এসি কেবিন, ১ টি এসি খাবার গাড়ি, ১ টি ননএসি খাবার গাড়ি ও ১ টি পাওয়ার কার। বিজয় এক্সপ্রেস নতুন কোচ যোগ করা হয়।

বিজয় এক্সপ্রেস (৭৮৫) ময়মনসিংহ থেকে প্রতিদিন রাত ৯.৪০ মিনিটে ছেড়ে যায় এবং চট্টগ্রাম ৫.০০ টায় পৌঁছায়। মঙ্গলবার বিজয় এক্সপ্রেস বন্ধের দিন।

অপরদিকে , বিজয় এক্সপ্রেস (৭৮৫) চট্টগ্রাম থেকে সকাল ৯.১৫ মিনিটে ছেড়ে যায় এবং ময়মনসিংহ পৌঁছায় বিকাল ৪.২৫ মিনিটে । মঙ্গলবার বিজয় এক্সপ্রেস বন্ধের দিন।

ময়মনসিংহ টু চট্টগ্রামছাড়ে পৌঁছে অফ ডে 
ময়মনসিংহ ➡️রাত ৯.৪০ভোর ৫.০০মঙ্গলবার
চট্টগ্রাম টু ময়মনসিংহছাড়ে পৌঁছে 
চট্টগ্রাম ➡️সকাল ৯.১৫বিকাল ৪.২৫

বিজয় এক্সপ্রেস – Bijoy Express (785) চট্টগ্রাম টু ময়মনসিংহ রুটে সর্বমোট ১০ টি স্টেশনে যাত্রা বিরতি করে। একজন শীতাতপ শ্রেণীর যাত্রী সর্বমোট ৫৬ কেজি, প্রথম শ্রেণীর যাত্রী সর্বমোট ৩৭.৫ কেজি, শোভন শ্রেণীর যাত্রী সর্বমোট ২৮ কেজি এবং সুলভ ২য় শ্রেণীর যাত্রী সর্বমোট ২৩ কেজি মালামাল বিনা ভাড়ায় সঙ্গে নিয়ে যাতায়ত করতে পারবেন।

Bijoy Express Stoppage | Bijoy Express Station List | বিজয় এক্সপ্রেস কোথায় কোথায় থামে :

Chittagong  to JamalpurJamalpur to Chittagong  
Chittagong/চট্টগ্রামসকাল 9.15 amভোর 5:00 am
Bhatiary/ভাটিয়ারীসকাল 9.15 amভোর 4:30 am
Feni/ফেনী সকাল 10:39 amরাত 3:20 am
Laksam / লাকসামসকাল 11:18 amরাত 2:37 am
Cumilla/ কুমিল্লাসকাল 11:42 amরাত 2:13 am
Akhaura/আখাউড়াদুপুর 12:35 pmরাত 1:25 pm
Bhairab Bazar/ভৈরব বাজারদুপুর 1:12 pmরাত 12:37 am
Sararchar/সরারচরদুপুর 1:46 pmরাত 12:05 am
Kishorganj/কিশোরগঞ্জদুপুর  2:27 pmরাত 11:25 pm
Atharabari/আঠারবাড়ি বিকাল 3:05 pmরাত 10:50 pm
Gouripur/গৌরীপুরবিকাল 3:32 pmরাত 10:03 pm
Mymensingh/ময়মনসিংহবিকাল 4:25 pmরাত 9:40 pm
Piyarpur/পিয়ারপুর বিকাল  5:10 pmরাত 8:43 pm
Jamalpur/জামালপুরসন্ধ্যা ৬.১০ pmরাত 8:10 pm

Mymensingh to Chittagong Train Route | Bijoy Express Train Route:

আরো পড়ুন :

Leave a Comment